VALUE OF TIME....!!!

 অনুপ্রেরণার গল্প :- সময়ের মূল্য

দুই বন্ধু ছিল সায়ন এবং অয়ন। দুজনে ছােটবেলা থেকে খুব ভালাে বন্ধু এবং পড়াশােনায়ও খুব ভালাে। দুইজনেরই স্বপ্ন বিশ্ব ভ্রমণ করার।‌তারা প্রতিদিনই এই নিয়ে আলােচনা করত কবে তাদের এমন দিন আসবে যবে তারা সারা বিশ্ব ভ্রমণ করবে। এইভাবে সায়ন ও অয়ন বড় হতে লাগল। কিছুকাল পর দুজনই একি ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হল। এতদিন দুজনের জীবনে একই ভাবে চলছিল কিন্তু ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি হওয়ার পর দুজনের জীবনে অনেক পরিবর্তন হয়ে গেল । সায়ন এখন বেশিরভাগ সময় পড়াশােনা না‌ করে বন্ধুদের সঙ্গে আড্ডা মারে এবং টাইম‌ পাস করে অন্যদিকে অয়ন বেশিরভাগ সময় পড়াশােনা করে আর ফ্রী টাইমে বন্ধুদের সঙ্গে আড্ডা দেয়। একদিন অয়ন সায়ন কে বলল তুই কিন্তু পড়াশােনা করছিস না এরকম চললে তুই ফেল করবি।এই শুনে সায়ান বললাে আরে এই তাে সময় লাইফ এনজয় করার এখন না করলে কি বুড়াে হলে করবাে। এই ভাবে দিন কাটতে লাগলাে। অয়ন প্রতিদিন পড়াশােনা প্রজেক্ট এসব নিয়ে সময় কাটাতাে আর সায়ন সারাদিন আচ্ছা মুভি,মােবাইল , এসব নিয়ে সময় কাটাতাে।এইভাবে চার বছর কেটে গেল, চার বছর পর তাদের কলেজে বিভিন্ন কোম্পানি আসতে লাগলাে তাদের চাকরি দেওয়ার জন্য।অয়ন একটা বড় কোম্পানিতে অনেক টাকা বেতনের চাকরি পেল আর সায়ন কে কোন বড় কোম্পানিই চাকরি দিল না কারণ তার নাম্বার খুব কম ছিল। অবশেষে সায়ন একটা ছােট্ট কোম্পানিতে খুব কম বেতনের চাকরি পেল।


এক বছর পর তাদের জীবনযাপন সম্পূর্ণ আলাদা হয়ে গেল। সায়ন এখনােও ভালাে চাকরির সন্ধানে ঘুরছে কিন্তু কোন ভালাে কোম্পানি তাকে চাকরি দিচ্ছে না কারণ তার নাম্বার খুব কম।টাকার অভাবে সে এখন আর বন্ধুদের সঙ্গে পার্টি করে না, তাকে রােজ বারাে ঘন্টা করে কাজ করতে হয় তাই সে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সময়ও পায় না। কলেজ লাইফে সায়ন যতটা খুশির ছিল এখন তার দ্বিগুণ দুঃখে কাটছে আর অন্যদিকে অয়ন বাড়ি গাড়ি সব করেছে উইকেন্ডে বন্ধুদের সঙ্গে পার্টি করে সময় কাটায় এবং মুভি দেখতে যায় এবং খুব খুশিতে দিন কাটছে তার। সময়ের সঠিকভাবে ব্যবহার না করলে তার মূল্য সারা জীবন ভােগ করতে হবে যেমন সায়ন এখন করছে।


 তাই "সময়ের মূল্য দিন কারণ সময়ের মূল্য না দিলে সময়ও আপনাকে মূল্য দেবে না"।সময়কে সঠিক ভাবে ব্যবহার করূন, সময় পেড়িয়ে গেলছ আর কখনো ফিরে আসবে না।

Comments

Popular posts from this blog

YOU WILL BE SUCCESS ONEDAY...!